বিদেশি ভাষা প্রশিক্ষণ

বাংলাদেশে বিদেশী ভাষা শেখার প্রতিষ্ঠানগুলি অনেকগুলি রয়েছে। এদের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হলো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইন্সটিটিউট,

যেখানে একই সাথে ১৪টি ভাষা প্রশিক্ষণ দেওয়া হয়। এগুলি ইংরেজি, বাংলা (বিদেশিদের জন্য), ফরাসি, স্প্যানিশ, জার্মান, তুর্কি, ইতালিয়ান, জাপানি, চীনা, কোরিয়ান, হিন্দি, ফার্সি এবং আরবি অন্তর্ভুক্ত।

-এছাড়াও-

শিল্ড ল্যাঙ্গুয়েজ একাডেমি,

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,

ব্রিটিশ কাউন্সিল,

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়,

গ্যেটে ইন্সটিটিউট,

আলিয়ঁস ফ্রঁসেজ,

রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্র

এবং বেসরকারি প্রতিষ্ঠান গুলির মধ্যে কিছু উল্লেখযোগ্য। নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়াস ইন্সটিটিউট, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে মান্দারিন, ফ্রেঞ্চ, জার্মান এবং অন্যান্য বিদেশি ভাষা প্রশিক্ষণের সুযোগ রয়েছে।

শিল্ড ল্যাঙ্গুয়েজ একাডেমি

শিক্ষার মহাসাগরে আমরা প্রতিদিন অনেকগুলি প্রশ্নের মুখোমুখি হয়ি। তবে, বিশেষত বিদেশী ভাষা শেখার প্রস্তুতি নিয়ে আমাদের একাধিক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়। ভাষা শেখার প্রক্রিয়ায় সঠিক পথ প্রদর্শন করার জন্য, শিল্ড ল্যাঙ্গুয়েজ একাডেমি একটি আদর্শ সংস্থা।

প্রযুক্তির সম্মিলিত সমৃদ্ধ শিক্ষা

শিল্ড ল্যাঙ্গুয়েজ একাডেমি অনেক বছর ধরে ভাষার প্রশিক্ষণের অভিজ্ঞতা নিয়ে যাচ্ছে। এটি সুপ্রসিদ্ধ এবং সাফল্যের ইতিহাস সম্মন্ধে গর্বিত যাত্রী। বিভিন্ন ধরনের ভাষা কোর্স, ব্রহ্মাণ্ডিক শিক্ষার্থী সম্প্রদায় এবং উন্নত প্রযুক্তির সাথে সম্মিলিত একাডেমিক প্রশিক্ষণ দেওয়া হয়।

বিশেষজ্ঞ শিক্ষকবৃন্দ

শিল্ড ল্যাঙ্গুয়েজ একাডেমিতে অভিজ্ঞ ও দক্ষ শিক্ষকবৃন্দ কাজ করে। তাদের উপস্থিতিতে, ছাত্র-ছাত্রীরা ভাষার সঠিক ব্যবহার ও সংস্কৃতির সাথে অনুপ্রাণিত হয়ে উঠে। শিক্ষার্থীদের জন্য প্রস্তুত করা পাঠ্যধারার মাধ্যমে তাদের ভাষার জ্ঞান এবং ব্যবহার উন্নত করা হয়।

click to watch class videos:

(www.dhakalanguage.com/language-videos)